১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


এক্স-এ এক ভিডিও থেকে আড়াই লাখ ডলার আয় মিস্টারবিস্টের

-

২০২২ সালের অক্টোবরে এক্স (সাবেক টুইটার) কেনার পর থেকেই সামাজিক মাধ্যমটিতে সম্পৃক্ততা বাড়াতে বেশ কিছু কৌশল অবলম্বন করতে দেখা গেছে এক্স-এর মালিক ইলন মাস্ককে। এর মধ্যে রয়েছে শীর্ষ পর্যায়ের কনটেন্ট নির্মাতাদের সাথে বিজ্ঞাপনী আয় ভাগাভাগির বিষয়টিও। এমন পরিস্থিতিতে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইউটিউবার মিস্টারবিস্ট দাবি করেছেন, এক্স নামক সামাজিক মাধ্যমটিতে কেবল একটি ভিডিও থেকেই তিনি আড়াই লাখ ডলার আয় করেছেন। মিস্টারবিস্টের আসল নাম জিমি ডনাল্ডসন।
গত বছর মিস্টারবিস্ট বলেছিলেন, সামাজিক মাধ্যমে ভিডিও পোস্ট করা তেমন লাভজনক নয়, কারণ, সেগুলোর বিজ্ঞাপনী আয়ের খুব কম অংশই পেয়ে থাকেন নির্মাতারা। তবে, গত সপ্তাহে নিজের অবস্থান থেকে ‘ইউ-টার্ন’ নিয়ে এক্স-এ নিজের এক পুরোনো ভিডিও পোস্ট করেন মার্কিন এ ইউটিউবার, যার ভিউ এখন পর্যন্ত সাড়ে ১৫ কোটিরও বেশি। ভিডিওটি থেকে তিনি যে অর্থ পেয়েছেন, তা তিনি বাছাই করা ১০ জন দর্শককে বিলিয়ে দেবেন। এই আয়ের অঙ্কটা ইতিবাচক হলেও এর জন্য বিশাল ট্রাফিক প্রয়োজন। ২০২২ সালের নভেম্বরে মার্কিন সাময়িকী ফোর্বস দাবি করেছিল, সে বছর মিস্টারবিস্ট নিজের ইউটিউব চ্যানেল সর্বমোট আয় করেছেন পাঁচ কোটি ৪০ লাখ ডলার।


আরো সংবাদ



premium cement
গাজায় নিজেদের গুলিতে পাঁচ ইসরাইল সেনা নিহত ৪ হাজার কর্মী ছাঁটাই করবে তোশিবা নাইক্ষ‍্যংছড়ির পাহাড়ি এলাকা থেকে অস্ত্র ও অস্ত্র তৈরির বিপুল সরঞ্জাম উদ্ধার ভবিষ্যতে চট্টগ্রাম বন্দর অন্য দেশেও এর কার্যক্রম চালাবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী বাংলাদেশের সাথে আঞ্চলিক শান্তি, সমৃদ্ধি ও নিরাপত্তায় অবদান রাখতে আগ্রহী অস্ট্রেলিয়া ২০৪১ সালের মধ্যে ১০ বিলিয়ন ডলারের সেমিকন্ডাক্টর খাতের উন্নয়ন চায় বাংলাদেশ পররাষ্ট্রমন্ত্রীর সাথে স্পেনের রাষ্ট্রদূত ও ইউএনএইচসিআর প্রতিনিধির সাক্ষাৎ বৌদ্ধ পূর্ণিমাকে ঘিরে কোনো নিরাপত্তা হুমকি নেই : ডিএমপি কমিশনার চামড়া শিল্পকে বাঁচাতে পরিবেশবান্ধব বিনিয়োগ বাড়াতে হবে : পরিবেশমন্ত্রী প্রার্থিতা দিতে হাইকোর্টের আদেশ বাতিল, সেলিম প্রধানকে ১০ হাজার টাকা জরিমানা ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের ইতালিয়ান-থাইয়ের শেয়ার হস্তান্তরের ওপর স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ

সকল